1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
যোগদান করেছেন উপাচার্য ও উপ-উপাচার্য - The Bangla Tribune
সেপ্টেম্বর ১৯, ২০২৪ | ১০:৩৮ অপরাহ্ণ

যোগদান করেছেন উপাচার্য ও উপ-উপাচার্য

  • প্রকাশের সময় : শুক্রবার, সেপ্টেম্বর ১৩, ২০২৪

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য (ভিসি) পদে অধ্যাপক ড. আবু বোরহান মোহাম্মদ বদরুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছে এবং উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে অধ্যাপক ড. আব্দুল হাসিব চৌধুরীকে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে গতকাল বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এক প্রজ্ঞাপনে তাদের নিয়োগ দেওয়া হয়। এতে সই করেন উপসচিব রোখছানা বেগম।নিয়োগের পর গতকাল বিকালে তার নিজ নিজ পদে যোগদান করেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক (তথ্য) মো. শফিউর রহমান।
নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী বিশ্বদ্যিালয়টির পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. আবু বোরহান মোহাম্মদ বদরুজ্জামানকে উপাচার্য (ভিসি) পদে নিয়োগ করা হলো।
নিয়োগের শর্তে বলা হয়, ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে। ভাইস চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী ভাইস চ্যান্সেলর পদের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।
পৃথক আরেক প্রজ্ঞাপনে বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আব্দুল হাসিব চৌধুরীকে বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য নিয়োগ করা হয়েছে। এতে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বাংলাদেশ প্রৌকৌশল বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আব্দুল হাসিব চৌধুরীকে প্রো-ভাইস-চ্যান্সেলর পদে তার যোগদানের তারিখ থেকে নিয়োগ করা হলো।
নিয়োগের শর্তে বলা হয়, প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর হবে। প্রো-ভাইস চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী প্রো-ভাইস চ্যান্সেলর পদের সাথে সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের আইন ও সংবিধি দ্বারা নির্ধারিত ও ভাইস চ্যান্সেলর কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন তিনি। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020