1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
আজ ইনডেক্সধারী শিক্ষকদের বদলির দাবিতে কর্মসূচি - The Bangla Tribune
সেপ্টেম্বর ১৯, ২০২৪ | ৭:১৭ পূর্বাহ্ণ

আজ ইনডেক্সধারী শিক্ষকদের বদলির দাবিতে কর্মসূচি

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১২, ২০২৪

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত ইনডেক্সধারী শিক্ষকদের অধিদপ্তর নির্বিশষে সর্বজনীন বদলিব্যবস্থা চালুর দাবিতে সংবাদ সম্মেলন ও অবস্থান কর্মসূচি পালন করবেন ইনডেক্সধারী শিক্ষকদের বদলি গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ঐক্য পরিষদ। আজ বৃহস্পতিবার প্রেসক্লাবে বেলা ১১টায় এ কর্মসূচি পালিত হবে। বিষয়টি নিশ্চিত করে ইনডেক্সধারী শিক্ষকদের বদলি গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ঐক্য পরিষদের সভাপতি প্রভাষক মো. সারোয়ার বলেন, শিক্ষকদের দীর্ঘদিনের প্রাণের দাবি আদায়ে বারবার আশ্বাস দেওয়া হলেও তা বাস্তবায়ন করা হয়নি। বদলির দাবি যৌক্তিক বলা হলেও অদৃশ্য কারণে এখনো প্রজ্ঞাপন হচ্ছে না, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।
তিনি আরও বলেন, শিক্ষা উপদেষ্টার নির্দেশনার পর এখনো বদলি নীতিমালা তৈরির কাজ চলমান বলা হলেও দীর্ঘ ১৫ দিনে প্রজ্ঞাপন জারি হয়নি। এটা শুধু শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের গাফিলতিও সদিচ্ছার অভাব। এর প্রতিবাদে আমরা নতুন কর্মসূচি ঘোষণা করেছি। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।
এদিকে সংবাদ সম্মেলন সফল করতে ইনডেক্সধারী সব শিক্ষককে আজ বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়েছে।ইনডেক্সধারী শিক্ষকদের বদলি গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. সাকিবুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইনডেক্সধারী শিক্ষকদের বদলি গণবিজ্ঞপ্তি প্রত্যাশী ঐক্য পরিষদ ২০২৩ সাল থেকে শিক্ষকদের বদলি গণবিজ্ঞপ্তি নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। তারই ধারাবাহিকতায় ইনডেক্সধারী শিক্ষকদের শূন্যপদে বদলির দাবিতে গত ২৫ ও ২৬ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের সামনে শান্তিপূর্ণ মানববন্ধন পালন করে।এর প্রেক্ষিতে গত ২৭ আগস্ট শিক্ষা উপদেষ্টা শিক্ষকদের যৌক্তিক দাবি হিসেবে তিনি তা মেনে নেন এবং শূন্য পদের বিপরীতে বদলি চালুর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এতে আরও বলা হয়, এখন পর্যন্ত শূন্য পদের বিপরীতে বদলির প্রজ্ঞাপন জারি না হওয়ায় ইনডেক্সধারী বদলি প্রত্যাশী সব শিক্ষক অত্যন্ত উদ্বিগ্ন। তাই দ্রুত প্রজ্ঞাপন পাওয়ার লক্ষ্যে ১২ সেপ্টেম্বর সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। উক্ত সংবাদ সম্মেলনে সব ইনডেক্সধারী বদলিপ্রত্যাশী শিক্ষকদের স্বশরীরে উপস্থিত হওয়ার জন্য বিশেষভাবে আহ্বান করা হলো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020