1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
কুমিল্লার কোটিপতি সোহেল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার - The Bangla Tribune
সেপ্টেম্বর ৮, ২০২৪ | ৫:২০ পূর্বাহ্ণ

কুমিল্লার কোটিপতি সোহেল প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার

  • প্রকাশের সময় : শনিবার, জুলাই ১৩, ২০২৪

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেফতার ১৭ জনের মধ্যে রয়েছেন কুমিল্লার আবু সোলাইমান মো. সোহেল। তিনি আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের বানাশুয়া গ্রামের বাসিন্দা এবং স্থানীয় আব্দুল ওহাব বিএসসির ছোট ছেলে। গ্রামের মানুষেরা তাকে ঢাকার বড় ব্যবসায়ী ও ‘কোটিপতি’ হিসেবে জানতেন। সোলাইমান মো. সোহেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে স্নাতক শেষ করেছেন বলে এলাকায় জানিয়েছেন। এলাকাবাসীর ভাষ্য, যুক্তরাষ্ট্রে কোনো এক লটারির মাধ্যমে সোহেল কোটি টাকা পেয়েছেন। সেই টাকায় এখন তিনি বড় ব্যবসায়ী। স্থানীয় ব্যক্তিদের কাছে ‘কোটিপতি সোহেল’ নামেও বেশ পরিচিত তিনি।
ঢাকা থেকে সোহেল যখন বাড়িতে আসতেন, তখন একা একা চলাফেরা করতেন। কারো সঙ্গে তেমন একটা মেলামেশা করতেন না। তবে হঠাৎ প্রশ্নফাঁস কাণ্ডে সোহেলের গ্রেফতারের খবরে অবাক হয়েছেন সবাই।জানা যায়, তিন ভাই ও দুই বোনের মধ্যে সোহেল সবার ছোট। তারা সপরিবারে রাজধানীর মিরপুর এলাকায় থাকেন। সোহেলের বাবা মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন।
এ বিষয়ে জানতে সোহেলের পরিবারের সদস্যদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের কাউকে পাওয়া যায়নি।
স্থানীয় আমড়াতলী ইউপি চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক বলেন, সোহেল প্রশ্নফাঁসের ঘটনায় জড়িত দেখে খুব অবাক হয়েছি। এটা মানতে খুব কষ্ট হচ্ছে। প্রসঙ্গত, বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলীসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে পিএসসির দুজন উপপরিচালক, দুজন সহকারী পরিচালকসহ ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
রবি ও সোমবার (৭ ও ৮ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই ১৭ ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020