1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
কোটা সংস্কারপন্থি,ছাত্রলীগ দুপক্ষের মুখোমুখি অবস্থানে উত্তেজনের শঙ্কা - The Bangla Tribune
জুলাই ২০, ২০২৪ | ১:৪৩ অপরাহ্ণ
শিরোনাম :

কোটা সংস্কারপন্থি,ছাত্রলীগ দুপক্ষের মুখোমুখি অবস্থানে উত্তেজনের শঙ্কা

  • প্রকাশের সময় : বুধবার, জুলাই ১০, ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে শুরু করেছেন কোটা সংস্কারপন্থি শিক্ষার্থীরা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার (১০ জুলাই) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে শিক্ষার্থীরা এসে জড়ো হতে শুরু করেন। অন্যদিকে শিক্ষার্থীদের এ কর্মসূচিকে ঘিরে শত শত ছাত্রলীগকর্মীকে মধুর ক্যান্টিনে জড়ো হতে দেখা গেছে। তারাও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে এসেছেন বলে জানা গেছে।
এর আগে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে বলেন, ‘বুধবার থেকে আমরা সকাল-সন্ধ্যা বাংলা ব্লকেড কর্মসূচি শুরু করতে যাচ্ছি। সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ অবরোধ করা হবে।’তিনি আরও বলেন, ‘এছাড়া দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থানেও এই অবরোধ পরিচালিত হবে। তাছাড়া দেশের গুরুত্বপূর্ণ হাইওয়ে ও রেলপথও এই ব্লকেডের অন্তর্ভুক্ত হবে। আমাদের সব সমন্বয়ককে সব বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে বাংলা ব্লকেড কর্মসূচি সফল করার জন্য বলা হলো।’
এদিকে, কোটা আন্দোলনকারীদের এ কর্মসূচিকে ঘিরে সকাল থেকে একযোগে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে জড়ো হতে শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। অভিযোগ রয়েছে, হলগুলো থেকে মধুতে অবস্থান নিতে সংগঠনটির নেতাকর্মীদের জোরপূর্বক নিয়ে আসা হয়েছে।
নাম প্রকাশ না করতে শর্তে ছাত্রলীগের এক নেতা বলেন, গতকাল রাত ১২টা ৬ মিনিটে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়নের গ্রুপের এক শীর্ষ নেতা সকাল সাড়ে ৮টায় হলগুলো থেকে শিক্ষার্থীদের মধুতে গিয়ে অবস্থানের জন্য নির্দেশনা দেন। নির্দেশনা অনুযায়ী তারা মধুতে এসে জড়ো হয়েছেন বলে জানান। এদিকে, কোটা সংস্কার চেয়ে মঙ্গলবার সর্বোচ্চ আদালতে আবেদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। আবেদনে মুক্তিযোদ্ধা কোটা বহালের আদেশ স্থগিত চাওয়া হয়েছে। আজ সেই আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020