1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের কর্মীকে কুপিয়ে জখম - The Bangla Tribune
সেপ্টেম্বর ২০, ২০২৪ | ৮:৫১ পূর্বাহ্ণ

জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের কর্মীকে কুপিয়ে জখম

  • প্রকাশের সময় : বুধবার, মে ২৯, ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে নির্বাচনী কেন্দ্র দখল ও জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের উপগ্রুপ ‘বিজয়’-এর এক কর্মীকে কুপিয়ে জখম করে আরেক উপগ্রুপ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের (সিএফসি) নেতাকর্মীরা। এ ঘটনাকে কেন্দ্রে করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ২৩ জনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
মঙ্গলবার (২৮ মে) সিসিটিভি ফুটেজসহ বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই শেষে ২৩ জনকে চিহ্নিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরিচয় শনাক্তের পর সংঘর্ষের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়েছে। শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও তদন্ত কমিটির সহকারী সচিব মোহাম্মদ রিফাত রহমান।
তিনি বলেন, সংঘর্ষের ঘটনার একাধিক সিসিটিভি ফুটেজ পাওয়া গেছে। সেখান থেকে ২৩ জনকে শনাক্ত করে তাদেরকে শোকজ করা হয়েছে। একইসঙ্গে এ নোটিশ তাদের হল, ডিপার্টমেন্ট ও পরিবারের কাছে পাঠানো হয়েছে। আগামী তিন কর্ম দিবসের মধ্যে তারা আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাবেন। এরপর তাদের বিরুদ্ধে ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। তবে তদন্তের স্বার্থে শোকজকৃত ২৩ জনের নাম গোপন রাখা হয়েছে তিনি আরও বলেন, এখানে দুইটি ঘটনা ঘটেছে। প্রথমটি ল্যাবরেটরি স্কুলের সামনে আর দ্বিতীয়টি আব্দুর রব হলের সামনে। এ সময় কিছু শিক্ষার্থী আমাদের নিষেধাজ্ঞা অমান্য করে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে। তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020