1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা - The Bangla Tribune
জুন ১৩, ২০২৪ | ৪:৫১ অপরাহ্ণ

বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা

  • প্রকাশের সময় : রবিবার, মে ১৯, ২০২৪

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এর সঙ্গে আজ ঢাকায় মন্ত্রণালয়ে তাঁর অফিসকক্ষে কানাডার ইন্দো-প্যাসিফিক বাণিজ্য প্রতিনিধি Paul J. Thoppil, CPA এর নেতৃত্বে বাণিজ্য প্রতিনিধিদল সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে কানাডার ইন্দো-প্যাসিফিক বাণিজ্য প্রতিনিধি বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে গুরুত্বারোপ করেন। প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে মন্ত্রী এক্ষেত্রে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশ বিশ্বের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ যা কানাডাসহ বৃহৎ ও উন্নত দেশগুলোকে আকর্ষণ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বের কারণে এ অর্জন সম্ভব হয়েছে। বাংলাদেশে চীন, জাপান, দক্ষিণ কোরিয়া, ভারতসহ অনেক দেশ বৃহৎ আকারে বিনিয়োগ করছে। নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বাংলাদেশে রয়েছে রাজনৈতিক স্থিতিশীলতাসহ বিনিয়োগ বান্ধব পরিবেশ, কম মজুরিতে দক্ষ শ্রমিক এবং প্রয়োজনীয় অবকাঠামো।

তিনি বলেন, বর্তমান সরকার যোগাযোগ নেটওয়ার্ক বৃদ্ধিসহ অবকাঠামো উন্নয়নে মনোনিবেশ করেছে। ইতোমধ্যে আমরা পদ্মা সেতু, ঢাকা মেট্রোরেল, কর্ণফুলী টানেল, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, বিমানবন্দরের তৃতীয় টার্মিনালসহ বেশ কয়েকটি বড় উন্নয়ন প্রকল্প সাফল্যের সঙ্গে বাস্তবায়ন করেছি। মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর, বঙ্গবন্ধু রেলওয়ে সেতু ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ আরো বেশ কয়েকটি বৃহদাকার প্রকল্প বাস্তবায়নের পথে রয়েছে। এসব বিবেচনায় বাংলাদেশ দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য বলে পরিগণিত।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020