1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বিজেপির নির্বাচনী ইশতেহার প্রকাশ - The Bangla Tribune
মে ২২, ২০২৪ | ৬:০৪ অপরাহ্ণ
শিরোনাম :
৪টি পদে নিয়োগ দিবে ইসলামাবাদ ছিদ্দিকীয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসা সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দিবে উলানিয়া করোনেশন হাইস্কুল ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী ‘ব্যাংক কি রেস্ট্রিক্টেড ক্যান্টনমেন্ট? রুমায় যৌথ বাহিনীর সঙ্গে গোলাগুলিতে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের তিন সদস্য নিহত রিজার্ভ সংকট জাতির জন্য অশনি সংকেত: ১২ দলীয় জোট এমপি আনোয়ারুল আজিমের ব্যবহৃত নম্বরটি বন্ধ : ডিবি বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা আত্মহত্যা করা জবির অবন্তিকা ব্যাচের তৃতীয় সেরা ইরানের প্রেসিডেন্টসহ কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত ভ্যাপসা গরমে বগুড়ায় ২২ শিক্ষার্থী অসুস্থ

বিজেপির নির্বাচনী ইশতেহার প্রকাশ

  • প্রকাশের সময় : সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

লোকসভা নির্বাচন উপলক্ষে নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। এই ইশতেহারে অন্যান্য অনেক বিষয়ের মধ্যে জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের মতোই ভারতজুড়ে নাগরিকত্ব আইন সিএএ বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দিয়েছে দলটি।

বাংলা নববর্ষের প্রথম দিন রোববার (১৪ এপ্রিল) দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত দলের ‘সংকল্প পত্র’ নামে নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে ‘শক্তিশালী ভারত’ গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। সেই সঙ্গে দেশের ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দেয়া, এক দেশ, এক ভোট ও এক আইনের পক্ষেও দলীয় অবস্থানের কথা ঘোষণা করেছেন মোদি। অর্থনীতি, বিজ্ঞান, সামাজিক উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ, নারীর ক্ষমতায়ন ও বেকারত্ব দূরীকরণ ছাড়াও দুর্নীতির বিরুদ্ধে দলের কঠোর অবস্থানের কথাও নির্বাচনী প্রতিশ্রুতিতে জানিয়েছে বিজেপি।
প্রধানমন্ত্রী নির্বাচনী ইশতেহারে বলেন, ৭০ বছর বয়স্কদের ৫ লক্ষ টাকা স্বাস্থ্য-বিমা নিশ্চিত করা হবে। দেশের ১০ কোটি কৃষককে ১০০ দিনের কাজের আওতায় আনা হবে। ইশতেহারে দেশের কমপক্ষে তিন কোটি নারীকে ‘লাখপতি দিদি’ করার ঘোষণা করেন মোদি। বলেন, গৃহহীন মানুষের জন্য দেশে চার কোটি বাড়ি তৈরি করবে বিজেপি সরকার।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020