1. [email protected] : thebanglatribune :
  2. [email protected] : James Rollner : James Rollner
কারাগারে ৪ আঙুল বেশি জায়গা পেতেন ডা. সাবরিনা - The Bangla Tribune
এপ্রিল ১৭, ২০২৪ | ৯:৩২ অপরাহ্ণ

কারাগারে ৪ আঙুল বেশি জায়গা পেতেন ডা. সাবরিনা

  • প্রকাশের সময় : শুক্রবার, জানুয়ারি ২৬, ২০২৪

কারাবাসের অভিজ্ঞতা জানিয়েছেন আলোচিত সমালোচিত চিকিৎসক ডা. সাবরিনা। তিনি জানান, পুরোনো কয়েদিরা আদর করে তাকে ৪ আঙুল বেশি জায়গা দিতেন। শুক্রবার (২৬ জানুয়ারি) গণমাধ্যমে তিনি এসব কথা জানান।

ডা. সাবরিনা বলেন, হাজতি হিসেবে আগে অভিজ্ঞতা থাকলেও কয়েদি হিসেবে অভিজ্ঞতা হয়েছে। শ্রেণিপ্রাপ্ত, ডিভিশন এবং নর্মাল ওয়ার্ডের আসামি হিসেবেও থেকেছি। নরমাল ওয়ার্ডে ২৫ থেকে ৪৭ জন আসামি থাকতাম। সবাইকে ঘুমানোর জন্য জন্য দুটো কম্বল দেওয়া হত, আর সবার জন্য মুঠো হাত জায়গা বরাদ্দ ছিল। ‘বিসিএস ক্যাডার’ বলে আদর করে সবাই আমাকে চার আঙুল বেশি জায়গা দিতেন।

তিনি বলেন, কারাগারের লাইব্রেরিতে অনেক বই পড়েছি। তখন থেকে বই লেখার ভাবনা আসে মাথায়। আগে নিভৃতে বই লিখলেও পরে ভাবলাম আমাকে বই লিখতেই হবে। আসন্ন একুশে বই মেলায় আমার একটা বই পাওয়া যাবে। এই বইয়ে নিজের কোনো ঘটনা নেই, এখানে স্থান পেয়েছে নারীবন্দিদের লোমহর্ষক সব ঘটনা।

এর আগে ২০২০ সালের ২৩ জুন করোনার ভুয়া সনদ দেওয়া, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে ডা. সাবরিনা ও আরিফুলসহ ছয় জনকে গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ। নিম্ন আদালতে সাজা পেয়ে উচ্চ আদালতে আপিল আবেদন করে জামিন পান তিনি। গত বছরের ৫ জুন প্রায় তিন বছর কারাগারে কাটিয়ে জামিনে মুক্তি পান সাবরিনা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020