1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
সেমিফাইনালের আগে বড় দুঃসংবাদ পেল দক্ষিণ আফ্রিকা - The Bangla Tribune
মে ২৬, ২০২৪ | ৮:২৭ পূর্বাহ্ণ

সেমিফাইনালের আগে বড় দুঃসংবাদ পেল দক্ষিণ আফ্রিকা

  • প্রকাশের সময় : রবিবার, নভেম্বর ১২, ২০২৩

ভারতে চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে দুর্দান্ত ফর্মে রয়েছে দক্ষিণ আফ্রিকা। আসরে নয় ম্যাচের মধ্যে ৭ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে গ্রুপ পর্ব শেষ করেছে প্রোটিয়ারা। দ্বিতীয় সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।
আগামী ১৬ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে ফাইনালে ওঠার লড়াইয়ে অজিদের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে হাইভোল্টেজ এই ম্যাচটি। তবে সেমির আগে দলটির জন্য দুঃসংবাদ বয়ে এনেছেন অধিনায়ক টেম্বা বাভুমা।
গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন বাভুমা। যদিও সেমিফাইনালে খেলতে প্রস্তুতি তিনি, ‘আমার পায়ে বেশ ব্যাথা অনুভব করছিলাম। এখনও জানিনা ইনজুরির মাত্রা কতটুকু। কিন্তু আশা করছি সময়মত সুস্থ হয়ে উঠতে পারবো। আমি খুব জেদি, আমাকে সুস্থ হতেই হবে।’বিশ্বকাপের আসরে তীরে এসে তরী ডোবানোয় ‘চোকার্স’ তকমা পেয়েছে প্রোটিয়ারা। তবে এবার সেই ইতিহাস বদলে দিতে চায় ডি কক-মার্করামরা। কারণ প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা জয়ের পথে আর মাত্র দুটি জয় দুরে রয়েছে আফ্রিকান দলটি।

বাভুমা বলেছেন, ‘আমার পক্ষে হয়তো ব্যাটিংয়ে নামা সম্ভব হতো না। কিন্তু দলের প্রয়োজনে আমি থাকতে চেয়েছিলাম। মিডল অর্ডারে যে সুযোগটি আমি পেয়েছিলাম, সেটাকে হারাতে চাইনি। এই দলটিকে নেতৃত্ব দেয়া আমার জন্য সত্যিই গুরুত্বপূর্ণ। সে কারণেই আমি মনে করেছি ব্যাট হাতে নামা এই মুহূর্তে সঠিক সিদ্ধান্ত হবে।’

এদিকে বাভুমার ইনজুরি নিয়ে দলটির মিডল অর্ডার ব্যাটার ফন ডার ডুসেন বলেছেন, ‘এমন পরিস্থিতিতে সে বারবারই ব্যাটিং করতে চেয়েছে। যদিও তার ইনজুরির মাত্রাটা একটু বেশি ছিল। কিন্তু তারপরও নতুন বলে সে সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে চেয়েছে। এটাই টেম্বার চরিত্র, সে মাঠে থেকে দলকে কিছু দিতে চেয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020