1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
আন্দোলনে যাচ্ছেন পেট্রোল পাম্প মালিকরা - The Bangla Tribune
মে ২৭, ২০২৪ | ৭:৫৭ অপরাহ্ণ

আন্দোলনে যাচ্ছেন পেট্রোল পাম্প মালিকরা

  • প্রকাশের সময় : শনিবার, সেপ্টেম্বর ২, ২০২৩

পেট্রোল পাম্প মালিক সমিতি আন্দোলনে যাওয়ার হুমকি দিচ্ছে। তারা তিন দফা দাবিতে আগামীকাল রোববার থেকে তেল উত্তোলন ও পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে।
দাবির মধ্যে রয়েছে- জ্বালানি তেল বিক্রির ওপর প্রচলিত কমিশন কমপক্ষে ৭ দশমিক ৫ শতাংশ করা, জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির অর্থনৈতিক জীবনকাল ৫০ বছর করা, জ্বালানি তেল ব্যবসায়ীদের কমিশন এজেন্ট হিসেবে গেজেট প্রকাশ করা।
এনিয়ে একযোগে আন্দোলনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ট্যাংকলরী ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতি, খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন এবং পদ্মা, মেঘনা ও যমুনা ট্যাংকলরী শ্রমিক কল্যাণ সমিতি।
সংগঠনের নেতারা জানান, জ্বালানি তেল বিক্রিতে কমিশন বৃদ্ধিসহ ৩ দফা দাবি পূরণে ৩১ আগস্ট পর্যন্ত সরকারকে সময় দেওয়া হয়েছিল। কিন্তু এই সময় পার হয়ে গেলেও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি সরকারের পক্ষ থেকে। তাই আগামী ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে সভা থেকে।
পেট্রোল পাম্প মালিক সমিতির মহাসচিব মিজানুর রহমান রতন জানান, এসব দাবি নিয়ে গত ২৯ আগস্ট সচিবালয়ে জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে বৈঠক হয়েছে পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন ও ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশনের। এক মাসের মধ্যে বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন জ্বালানি প্রতিমন্ত্রী। কিন্তু আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। কোথাও যাওয়ার উপায় নেই আমাদের। এখন দাবিসমূহ না মানলে রোববার (৩ সেপ্টেম্বর) থেকে তেল উত্তোলন বন্ধ রাখব আমরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020