1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বিএনপির সৃষ্টি মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য - The Bangla Tribune
মে ২৭, ২০২৪ | ৭:১৭ অপরাহ্ণ

বিএনপির সৃষ্টি মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য

  • প্রকাশের সময় : শুক্রবার, সেপ্টেম্বর ১, ২০২৩

দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রাপূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন। আমির খসরু বলেন, বাকশালীরা মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়ার পর জিয়াউর রহমান সেই ভোটাধিকার, গণতন্ত্র, আইনের শাসন, বাক স্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি সৃষ্টি করেছিলেন।

তিনি বলেন, খালেদা জিয়া গণতন্ত্রের জন্য শেষ পর্যন্ত লড়াই করে স্বৈরাচারের পতন ঘটিয়েছেন। এখন তারেক রহমানের নেতৃত্বে আবারও গণতন্ত্র, ভোটাধিকার, বাক স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা ও মানুষের নিরাপত্তা ফিরে পাবার জন্য বিএনপি আন্দোলন শুরু করেছে।

বিএনপির এই নেতা বলেন, আজকে গণতন্ত্রের লড়াইয়ে প্রধান অন্তরায় আওয়ামী লীগের দলীয় পুলিশ বাহিনী ও আওয়ামী বিচারক লীগ। এদের বিরুদ্ধে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।
আমির খসরু বলেন, বিচার বিভাগ, পুলিশ বিভাগ, আইনশৃঙ্খলা বাহিনী, সরকারি কর্মকর্তাদের রাজনীতির ঊর্ধ্বে থাকতে হয়। সেজন্য তাদের শপথও রয়েছে। বিদায়ী প্রধান বিচারপতিও বলেছেন- যদি বিচার বিভাগকে রাজনীতির ঊর্ধ্বে, রাজনীতিমুক্ত করা না যায় তাহলে বাংলাদেশের অবস্থা ভয়াবহ হবে।

শোভাযাত্রাপূর্ব সমাবেশে বিএনপি নেতা ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, আবুল খায়ের ভুঁইয়া, হাবিবুর রহমান হাবিব, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, আমান উল্লাহ আমান, সুলতান সালাউদ্দিন টুকু, সাইফ মাহমুদ জুয়েলসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020