1. [email protected] : thebanglatribune :
জনগণের ভোটে আ.লীগ ক্ষমতায় এলে মেনে নেব : গয়েশ্বর - The Bangla Tribune
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ | ৯:২৯ অপরাহ্ণ

জনগণের ভোটে আ.লীগ ক্ষমতায় এলে মেনে নেব : গয়েশ্বর

  • প্রকাশের সময় : সোমবার, আগস্ট ২৮, ২০২৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, অবাধ, সুষ্ঠু এবং অংশগ্রহণমূলক নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারলে আমরা মেনে নেব।
রোববার (২৭ আগস্ট) বিকেলে ডিআরইউতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার হলে কাকে পুরস্কৃত করবে, কাকে প্রধানমন্ত্রী করবে-তা ঠিক করবে জনগণ। খালেদা জিয়া, তারেক রহমান, নাকি অন্য কেউ প্রধানমন্ত্রী হবে সেটা ঠিক করবে জনগণ। জনগণকে ভোট দেওয়ার সুযোগ করে দিন। এজন্য সংসদ বিলুপ্ত ও নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন।

তিনি বলেন, এখনও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ভাড়া বাসায় থাকেন। ওয়ান ইলেভেনে কত আষাঢ়ে গল্প প্রকাশ করা হয়েছিল। তা এমনভাবে গণমাধ্যমে প্রকাশ করা হয়েছিল যে, মানুষও তখন অনেকটা বিশ্বাস করেছিল। আস্তে আস্তে মানুষের মন থেকে তা কেটে গেছে। তারেক রহমানের বিরুদ্ধে কোনো কিছু প্রমাণ করতে পারেনি।

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, ১৯৭১ সালে গণতান্ত্রিক রাষ্ট্র গঠনের জন্য ৩০ লাখ মানুষ শহীদ হয়েছিল। সেদিন আমরা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জিয়াউর রহমানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধে গিয়েছিলাম। সেই গণতন্ত্রকে ক্ষমতাসীন আওয়ামী লীগ গুম করেছে। সেদিন যুদ্ধে গিয়ে মারা যাইনি। এবার গণতন্ত্র পুনরুদ্ধারে যুদ্ধের ডাক দিয়েছেন তারেক রহমান, তার ডাকে সাড়া দিয়ে এবার যুদ্ধে জয়লাভ করেই মরতে চাই। বিএনপি জিয়াউর রহমানের হাতে গড়া দল। এই দলের কর্মী হয়ে খারাপ হওয়ার সুযোগ নেই। কারণ, এই দলে জবাবদিহিতা রয়েছে। আমি বিশ্বাস করি, জিয়ার দল জিয়ার মতোই হবে। জিয়ার দেশ জিয়ার মতোই হবে। তবে, ক্ষমতায় থেকে আওয়ামী লীগ যা করেছে বিএনপি তা করবে না।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) আহ্বায়ক চিত্রনায়ক হেলাল খান। সদস্য সচিব জাকির হোসেন রোকনের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন উজ্জ্বল প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020