1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শেখ হাসিনা ক্ষমতায় না আসলে আমাদের অস্থিত্ব থাকবে না: শাবিপ্রবি প্রো-ভিসি - The Bangla Tribune
মে ২৭, ২০২৪ | ৬:০৬ অপরাহ্ণ

শেখ হাসিনা ক্ষমতায় না আসলে আমাদের অস্থিত্ব থাকবে না: শাবিপ্রবি প্রো-ভিসি

  • প্রকাশের সময় : শুক্রবার, আগস্ট ১৮, ২০২৩

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন বলেছেন, আমাদের যার যা কিছু আছে তা নিয়ে এবারের (জাতীয়) নির্বাচন মোকাবেলা করতে হবে। যদি শেখ হাসিনা ক্ষমতায় আসতে না পারে—মনে রাখবেন, আমাদের কোনো অস্থিত্ব থাকবে না।

গত মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শদীদ স্মরণে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে আয়োজিত এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অধ্যাপক ড. মো. কবির হোসেন বলেন, আমরা আপনারা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ পুরো বাংলাদেশকে শান্তিতে রাখতে চাই। তারা (বিএনপি-জামায়াত) কিন্তু রগ কেটে দিবে, গলা কেটে দিবে। এজন্য আমি বলতে চাই, আমাদের সবার দায়িত্ব হচ্ছে নির্বাচনের ১৫ দিন আগে এলাকায় গিয়ে মানুষকে বুঝানো। যাতে নৌকা মার্কায় ভোট দেয়।

তিনি বলেন, সামনে জাতীয় নির্বাচন। তাই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যা যা প্রয়োজন তা তা আমাদের করতে হবে। শেখ হাসিনার অস্থিত্ব যদি না থাকে, যদি আবার আওয়ামী লীগ ক্ষমতায় না আসে তাহলে দেশ রক্তের বন্যায় বয়ে যাবে। আমরা এই রক্ত চাই না। আমরা চাই শান্তি।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের দায়িত্ব দিয়েছেন, কিন্তু দুঃখজনক হলো আমরা আমাদের দায়িত্বটা অনেক সময় পালন করি না। আর আমাদের কতগুলো কুলাঙ্গার আছে। আমি ওইদিন শুনছি এক কুলাঙ্গার বলতেছে যে, বাংলাদেশে যতগুলো বিশ্ববিদ্যালয় আছে ওই বিশ্ববিদ্যালয়ের কোনো ভাইস চ্যান্সেলর (উপাচার্য) ভিসি হওয়ার যোগ্যতা রাখে না তিনি আরও বলেন, হ্যাঁ, ভুল-ত্রুটি হতে পারে। ভালো-খারাপের মধ্যে পার্থক্য আছে। অনেকে অনেক ভালো ভাবনা করেন। কিন্তু কোনো বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ভিসি হওয়ার যোগ্যতা রাখে না–একটা কুলাঙ্গার বলেছে, যে স্বাধীনতা বাংলাদেশের বিরুদ্ধে প্রতিনিয়ত ষড়যন্ত্র করে যাচ্ছে। তার নামের সামনে অনেকে আমি শুনছি বলে ‘মিথ্যাবাদী’। মির্জা’র পরিবর্তে মিথ্যাবাদী।’
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল গনি, শাবিপ্রবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. চন্দ্রানী নাগ প্রমুখ।
সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম এবং সঞ্চালনা করেন শাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. মাহবুবুল হাকিম।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020