1. [email protected] : thebanglatribune :
নিয়োগ বাণিজ্যের অভিযোগ - The Bangla Tribune
ফেব্রুয়ারি ২২, ২০২৪ | ৪:০৪ অপরাহ্ণ

নিয়োগ বাণিজ্যের অভিযোগ

  • প্রকাশের সময় : শনিবার, আগস্ট ৫, ২০২৩

বরিশালের চন্দ্রমোহন রুস্তম মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এতে তড়িঘরি করে পরীক্ষা সম্পন্ন করার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে। নিয়োগে অনিয়মের ঘটনায় আদালতে মামলা এবং নির্বাহী কর্মকর্তার দপ্তরে চাকরিপ্রত্যাশীরা লিখিত অভিযোগ দিলেও শেষ পর্যন্ত অস্বচ্ছভাবেই নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়।

এমনই অভিযোগ করেছেন হিসাব সহকারী পদের প্রার্থী ওয়াহিদুজ্জামান মুরাদ। তিনি জানান, চন্দ্রমোহন রুস্তম মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের নৈশ প্রহরী, অফিস সহায়ক, অফিস সহকারী কাম হিসাব সহকারী পদে নিয়োগের জন্য ২৫ মে বিজ্ঞপ্তি প্রকাশ করে। আমি ওই পদে আবেদন করলে ম্যানেজিং কমিটির সভাপতি ও তার ছেলে ১০ লাখ টাকা ঘুষ দাবি করে। ঘুষ দিতে অপারগতা জানালে তারা বিকল্প প্রার্থীর সন্ধান করেন।
ম্যানেজিং কমিটির সদস্য অরুণ ঢালী বলেন, নিয়োগ বাণিজ্যের বিষয়টি জানতে পেরে কয়েকজন প্রার্থী ইউএনওর কাছে লিখিত অভিযোগ দেন। তারা আদালতেও মামলা করেন। এসব কারণে ১৫ ও ২৯ জুলাই পরীক্ষার তারিখ নির্ধারণ করেও স্থগিত করে ম্যানেজিং কমিটি। পরবর্তীতে কৌশল করে ৩১ জুলাই অভিযোগ সত্ত্বেও পরীক্ষা নেন। তবে ওই পরীক্ষায় অংশগ্রহণকারীদের সংখ্যা খুবই কম ছিল।
ডিজির প্রতিনিধি আরজু মনি মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অনিতা রানি হালদার জানান, বারবার তারিখ পরিবর্তন করছিল বিদ্যালয়টি। মানবিক কারণে ৩১ জুলাই দ্রুত সময় হলেও পরীক্ষা গ্রহণ করা হয়। নিয়োগ পরীক্ষা নিয়ে যদি আবারও আইনি জটিলতা দেখা দেয় তবে ওই প্রতিষ্ঠানের এমপিও বাতিল হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020