1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে সিদ্ধান্ত ঈদের পর - The Bangla Tribune
সেপ্টেম্বর ২০, ২০২৪ | ৭:০২ পূর্বাহ্ণ

বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে সিদ্ধান্ত ঈদের পর

  • প্রকাশের সময় : রবিবার, জুন ২৫, ২০২৩

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের বদলি নিয়ে আসন্ন ঈদুল আজহার পর কর্মশালা করা হবে। কর্মশালা থেকে প্রাপ্ত মতামতের ভিত্তিতে পরবর্তীতে এ বিষয়ে করণীয় ঠিক করা হবে। রোববার (২৫ জুন) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এমপিও নীতিমালা-২০২১ স্পষ্টীকরণে আয়োজিত সভায় বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে প্রাথমিক আলোচনা হয়েছে।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবসহ শিক্ষা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভায় উপস্থিত এক কর্মকর্তা রোববার সন্ধ্যায় জানান, আজকের সভায় কোনো সিদ্ধান্ত হয়নি। এমপিও নীতিমালার যে বিষয়গুলো নিয়ে সমস্যা রয়েছে সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। বেসরকারি শিক্ষকদের বদলির বিষয়টিও আলোচনায় ছিল। বদলিসহ শিক্ষকদের অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
ওই কর্মকর্তা আরও জানান, আসন্ন ঈদুল আজহা শেষে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের যাবতীয় সমস্যা নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হবে। ওই কর্মশালায় শিক্ষকদের বদলির বিষয়টিও থাকবে। কর্মশালায় সবার মতামতের ভিত্তিতে শিক্ষকদের বদলি নিয়ে করণীয় ঠিক করা হবে। এ প্রসঙ্গে জানতে চাইলে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এমপিও নীতিমালায় সামঞ্জস্যতা আনতে আজকের সভায় আলোচনা হয়েছে। এছাড়া কিছু বিষয় সংশোধন নিয়েও আলোচনা হয়েছে। ঈদুল আজহার পর এ বিষয়ে আমাদের একটি কর্মশালা হবে। ওই কর্মশালায় বিষয়গুলো চূড়ান্ত করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020