1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
মানুষ ভোটের অধিকার ফিরে পেতে চায় : দুদু - The Bangla Tribune
সেপ্টেম্বর ২১, ২০২৪ | ৭:১২ পূর্বাহ্ণ

মানুষ ভোটের অধিকার ফিরে পেতে চায় : দুদু

  • প্রকাশের সময় : মঙ্গলবার, জুন ২০, ২০২৩

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দেশের মানুষ এখন ভোটের অধিকার ফিরে পেতে চায়। তারা আর নিশিরাতের সরকার দেখতে চায় না। মঙ্গলবার (২০ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। শামসুজ্জামান দুদু বলেন, দেশে ভয়াবহ রাজনৈতিক সংকট চলছে। আগামীতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়া না হলে যেকোনো পরিস্থিতির দায়ভার আওয়ামী লীগকেই নিতে হবে। সরকারকে বলতে চাই, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠনে সহযোগিতা করুন। পার্লামেন্ট ভেঙে দিন। অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দিন এবং তারেক রহমানকে দেশে আসতে দিন। যদি তা না করেন, তবে সম্মান নিয়ে বিদায় নিতে পারবেন না। এটা যদি আপনাদের মাথায় না আসে তাহলে অসম্মানজনক পরিস্থিতি আপনাদের জন্য অপেক্ষা করছে।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য বাংলাদেশের ওপর ভিসা নীতি এসেছে। এর আগে মানবাধিকারের জন্য সাতজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা এসেছিল। বন্ধুরাষ্ট্র ভারত আমাদের দেশের জনগণের পক্ষে থাকলে কোনো কথা নাই। কিন্তু আমরা দেখতে পাচ্ছি নিশিরাতের অবৈধ সরকারকে রক্ষা করতে তারা বেশি ব্যস্ত। এটা দেশের জন্য ভালো বিষয় নয়। শামসুজ্জামান দুদু আরও বলেন, চলমান ভয়ংকর রাজনৈতিক সংকট থেকে বেরিয়ে আসতে না পারলে মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হবে। এ সংকট থেকে বেরিয়ে আসতে হলে সরকারকে পদত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠিত করতে হবে। নতুন নির্বাচন কমিশন গঠন করে সুষ্ঠু নির্বাচন দিতে হবে। তবেই এ সংকট কেটে যাবে।
জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারির সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন তাঁতি দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, কৃষক দলের সহসভাপতি ভিপি ইব্রাহিম, মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক নাদিম চৌধুরী, কর্মজীবী দলের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন সরদার, মৎস্যজীবী দলের সদস্য ইসমাইল হোসেন সিরাজ প্রমুখ

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020