1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
জাতীয়করণের দাবিতে শিক্ষক সমিতির বিক্ষোভ - The Bangla Tribune
সেপ্টেম্বর ১৯, ২০২৪ | ৯:৫৩ অপরাহ্ণ

জাতীয়করণের দাবিতে শিক্ষক সমিতির বিক্ষোভ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, জুন ১৫, ২০২৩

বাংলাদেশ শিক্ষক সমিতি(বি.টি.এ) এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছেন বেসরকারি শিক্ষক ও কর্মচারীরা। মঙ্গলবার (১৩ জুন) সকাল ১১টার দিকে নোয়াখালী শহরের হরিনারায়ণপুর উচ্চ বিদ্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জেলা শহরের মূল সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে সামনে মানববন্ধনে মিলিত হয়। এর আগে সকাল থেকে জেলা ও উপজেলার শিক্ষক-কর্মচারীরা কর্মসূচীতে অংশ নিতে হরিনারায়ণপুর উচ্চ বিদ্যালয়ে সমবেত হন।
মানববন্ধনে বক্তরা বলেন, বাংলাদেশের মাধ্যমিক শিক্ষার প্রায় ৯৫ শতাংশ পরিচালিত হয় বেসরকারি শিক্ষক ও কর্মচারী দ্বারা। কিন্তু সর্বক্ষেত্রেই সরকারি শিক্ষক-কর্মচারীর সাথে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মধ্যে পাহাড়সম বৈষম্য বিরাজমান। যা পুরো জাতিকে হতাশ করে। এই বৈষম্য দূর করে বেসরকারি শিক্ষক কর্মচারীদেরও সমান সুযোগ-সুবিধা দেওয়া নৈতিক দাবী। বক্তারা আরও বলেন, ইউনেস্কো ও আইএলওর সুপারিশ অনুযায়ী শিক্ষা খাতে বাজেটের ২০ শতাংশ অথবা জিডিপির ৬ শতাংশ বরাদ্দের কথা থাকলেও ২০২২-২০২৩ অর্থ বছরে জাতীয় বাজেটের ১১.৯২ শতাংশ অথবা ২ শতাংশেরও কম বরাদ্দ রাখা হয়েছে।
এছাড়া ২০৪০ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য মাধ্যমিক শিক্ষা জাতীয় করণ করা এখন সময়ের দাবী। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে নোয়াখালী জেলা শিক্ষক সমিতির (বি.টি.এ) সভাপতি মো. আবুল কাসেমের সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক মো. হারুন অর রশীদের সঞ্চালনায় বক্তব্য রাখেন বি.টি.এ নোয়াখালী’র প্রধান উপদেষ্টা মুহাম্মদ আলমগীর, কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এবিএম আবদুল আলীম, জেলা বিটিএ’র সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, জেলা বিটিএ’র দফতর সম্পাদক মো. তোফাজ্জল হোসেনসহ জেলা কমিটির সহ-সভাপতি ও উপজেলা কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020