1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শেখ হাসিনাকে কোন শক্তি সরাতে পারবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী - The Bangla Tribune
সেপ্টেম্বর ১৭, ২০২৪ | ১২:৫২ পূর্বাহ্ণ

শেখ হাসিনাকে কোন শক্তি সরাতে পারবে না: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • প্রকাশের সময় : বুধবার, মে ৩১, ২০২৩

শেখ হাসিনাকে বিদেশি শক্তি সরাতে পারবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বুধবার (৩১ মে) রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে এক আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, নিকট ভবিষ্যতে যুক্তরাষ্ট্র থেকে কোনো নিষেধাজ্ঞা আসার সুযোগ নেই। রাজনৈতিক ও কূটনৈতিক প্রক্রিয়ায় ওয়াশিংটনের সঙ্গে কাজ করছে ঢাকা।
শাহরিয়ার আলম বলেন, কোনো বিদেশি শক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে সরাতে পারবে না।
আন্তর্জাতিক কোনো জোটে অংশ নেওয়ার বিষয়ে ঢাকার ওপর কোনো চাপ নেই জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ এখনও চীন নেতৃত্বাধীন গ্লোবাল ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভে (জিডিআই) যোগ দেয়নি। আন্তর্জাতিক কোনো জোটে অংশ নেওয়ার বিষয়ে ঢাকার ওপর কোনো চাপ নেই।
কানাডা ৫০ হাজার রোহিঙ্গা নিতে চেয়েছিল, বাংলাদেশ পাঠায়নি। আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত এমন তথ্য ভুল বলে জানান শাহরিয়ার আলম।
রোহিঙ্গা সংকট সমাধানে অর্থনৈতিকভাবে অগ্রসর দেশগুলো ও জাতিসংঘকে সক্রিয় ভূমিকা রাখার অনুরোধ জানিয়ে প্রতিমন্ত্রী শাহরিয়ার বলেন, মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞা দিয়ে কাজ হচ্ছে না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020