1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
ভিসি-রেজিস্ট্রারের স্বাক্ষর জাল করে জবি ছাত্র আটক - The Bangla Tribune
সেপ্টেম্বর ২০, ২০২৪ | ৩:৩৬ পূর্বাহ্ণ

ভিসি-রেজিস্ট্রারের স্বাক্ষর জাল করে জবি ছাত্র আটক

  • প্রকাশের সময় : বুধবার, মে ২৪, ২০২৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভিসি, রেজিস্ট্রার ও ডিনের স্বাক্ষর জাল করে বিভাগ পরিবর্তনের চেষ্টার অভিযোগে এক ছাত্রকে আটক করে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই ছাত্রের নাম মো. সজীব আহমেদ। তিনি ২০২০-২১ শিক্ষাবর্ষে ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হন।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক রইছ উদ্দিন আবেদনে জাল স্বাক্ষর পেয়ে প্রক্টর অফিসে পাঠান। সেখানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আবেদন যাচাই করে ভিসি, রেজিস্ট্রার ও ডিনের জাল স্বাক্ষর শনাক্ত করেন।

সজীব আহমেদ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হন। ২০২১-২২ শিক্ষাবর্ষে দর্শন বিভাগে মাইগ্রেশনের জন্য আবেদন করেন তিনি। জাল স্বাক্ষর ব্যবহার ছাড়াও আবেদনপত্রের স্বারক নম্বরও ভুয়া ছিল।

সজীব আহমেদ জানান, ইসলামিক স্টাডিজ বিভাগে আরবি পড়তে হয় বলে তিনি এ কাজ করেছেন। জাল সিল তিনি সাভার থেকে তৈরি করেন। এ ব্যাপারে কলা অনুষদের ডিন অধ্যাপক রইছ উদ্দিন বলেন, ফাইনাল মাইগ্রেশনের কাগজপত্র ক্রস চেক করে আমি এমন কোনো শিক্ষার্থীর তথ্য পাইনি। পরবর্তীতে তাকে বিশ্ববিদ্যালয়ে আসতে বলা হয়। আসার পর আমার দপ্তর থেকে প্রক্টর অফিসে পাঠানো হয়।’
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, অভিযুক্তকে ডিন অফিস থেকে প্রক্টর অফিসে আনা হয়। তাকে কোতোয়ালি থানায় সোপার্দ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা রনি বাদী হয়ে মামলা করবেন। এরই মধ্যে মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020