1. [email protected] : thebanglatribune :
রাজপথ দখলে রাখতে চায় আওয়ামী লীগ - The Bangla Tribune
ফেব্রুয়ারি ২২, ২০২৪ | ৪:৫৮ অপরাহ্ণ

রাজপথ দখলে রাখতে চায় আওয়ামী লীগ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, মে ২৩, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজপথ দখলে রাখতে চায় আওয়ামী লীগ। যা ইতোমধ্যে শুরু করেও দিয়েছে দলটি। নির্বাচনের আগে বিএনপির নেতাদের বিরূপ মন্তব্যকে দেশবিরোধী ষড়যন্ত্র হিসেবেই দেখছে টানা ১৪ বছর ক্ষমতায় থাকা আওয়ামী লীগ। তাই বিএনপির বিরুদ্ধে মাঠে থেকে নির্বাচনের নিজেদের আগে শক্তির জানান দিতে চায় তারা। বিশেষ করে বিএনপির কর্মসূচির দিন তাদের মোকাবিলা করতে নানা কর্মসূচি নিয়ে মাঠে থাকবে দলটি। আওয়ামী লীগের নেতারা বলছেন, দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি নেতাদের বিরূপ মন্তব্যে এবার সরাসরি প্রতিরোধের ডাক দিয়েছে দলটির উচ্চ পর্যায়ের নেতারা।

গতকাল সোমবার দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে আওয়ামী লীগ। আওয়ামী লীগের এই বিক্ষোভের অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কর্মসূচি পালন করে। ভিন্ন ভিন্নভাবে কর্মসূচি পালন করে আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগসহ অন্য সংগঠনগগুলোও। এর আগে আওয়ামী লীগের পক্ষ থেকে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করার নির্দেশনা দেওয়া হয়। আওয়ামী লীগের কেন্দ্র থেকে এ নির্দেশের পর ঢাকা মহানগরের দু’টি বড় ইউনিট উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ সব থানায় এ বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে।

আওয়ামী লীগ নেতারা বলছেন, বিএনপির নেতাদের আর ছাড় দেওয়া হবে না। কারন আওয়ামী লীগ শন্তিপূর্ণ কর্মসূচি বিএনপির নেতাদের সহ্য হয় না। আওয়ামী প্রধানের বিরুদ্ধে ষড়যন্ত্র করে আবার বিদেশিদের কাছেও নালিশ করে। তাই রাজপথে প্রতিপক্ষকে প্রতিরোধ করার মাধ্যমে আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত মাঠ ছাড়বে না দলটি। বিএনপিকে মোকাবিলা করতে প্রয়োজনে নির্বাচন পর্যন্ত সারা দেশে দলের বিভিন্ন পর্যায়ের বিক্ষোভ সমাবেশর মধ্যমে মাঠে থাকবেন ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আওয়ামী লীগের নেতারা মনে করেন, বিএনপি সরকার পতনের আন্দোলন করছে না, তারা সরকার উৎখাত করে নির্বাচনে আসতে চায়। নির্বাচনী প্রস্তুতির তৎপরতা চালাচ্ছে দলটি। তারা যে বিভিন্ন কর্মসূচি পালন করছে, এর মধ্য দিয়ে তারা নির্বাচনী মাঠ গোছানোর চেষ্টা করছে। তবে তারা যদি শেষ পর্যন্ত নির্বাচনে না আসে, সেখানে সরকার বা আওয়ামী লীগের কিছু করার নেই।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020