1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
নির্বাচন ছাড়াই আরও ৫ বছর বাড়িয়ে নেয়ার প্রস্তাব ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের - The Bangla Tribune
জুলাই ১৮, ২০২৪ | ১১:২৩ অপরাহ্ণ
শিরোনাম :

নির্বাচন ছাড়াই আরও ৫ বছর বাড়িয়ে নেয়ার প্রস্তাব ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের

  • প্রকাশের সময় : মঙ্গলবার, মে ২৩, ২০২৩

নির্বাচন ছাড়াই বর্তমান জাতীয় সংসদের মেয়াদ আরও ৫ বছর বাড়িয়ে নেয়ার প্রস্তাব দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন। প্রাকৃতিক দুর্যোগ কিংবা করোনার কারণ দেখিয়ে বর্তমান সরকারের মেয়াদ বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে প্রস্তাব দেন তিনি। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শিক্ষক সমিতি আয়োজিত প্রতিবাদ সমাবেশে এই প্রস্তাব দেন তিনি।

অধ্যাপক জামালউদ্দিন বলেন, আগামী ছয় মাস পরে জাতীয় নির্বাচন। যদিও জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বাধ্যবাধকতা আছে। কিন্তু প্রাকৃতিক দুর্যোগ বা করোনার কারণে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দরকার নাই। প্রধানমন্ত্রী চাইলেই জাতীয় সংসদে এই সংসদের মেয়াদ আরোও পাঁচ বছরের জন্য বৃদ্ধি করতে পারেন। না হয় অন্তত দুই বছর হলেও বাড়ানোর প্রস্তাব দিয়েছেন ঢাবির এই অধ্যাপক।

কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, করোনা দুর্যোগের কারণে দুই বছর জাতীয় সংসদ কাজ করতে পারেনি। শুধু তাই নয়, এ দুই বছর সরকার থেকে শুরু করে সবাই ঠিক মতো কাজ করতে পারেনি। এসময় দেশ সঠিকভাবে পরিচালিত হয়নি। এ কারণে আমি প্রধানমন্ত্রী, সরকার ও নির্বাচন কমিশনের কাছে আকুল আবেদন বর্তমান পরিস্থিতিতে কোন বাধ্যবাধকতা নেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার।

সমাবেশে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে যে হত্যার হুমকির দেওয়া হয়েছে, সেটির নিন্দা জ্ঞাপনের ভাষা আমাদের জানা নেই। তাদের এই হুমকির বক্তব্য শুধুমাত্র জেলা পর্যায়ের একজন নেতার বক্তব্য নয়, এটি গভীর ষড়যন্ত্রের একটি অংশ। সেটির মধ্য দিয়ে তাদের নীলনকশা প্রণয়ন ও সেটির কার্যক্রম শুরু করারই একটি ইঙ্গিত। আজকের এই সমাবেশ থেকে আমি এই বক্তব্যের তীব্র নিন্দা জানাই। যে ব্যক্তিটি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে এ ধরনের ন্যাক্কারজনক ভাষায় যেভাবে হত্যার হুমকি দিয়েছে সেটি একেবারেই ক্ষমার অযোগ্য একটা বিষয়।

ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদার সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ উদ্দিন আহমেদ, সমিতির সাবেক সাধারণ সম্পাদক এম অহিদুজ্জামান চান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল বাছির, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুস ছামাদ, ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক সিতেশ চব্দ্র বাছার, শিক্ষক সমিতির সদস্য অধ্যাপক ড. আবু জাফর মো. শফিউল আলম ভূঁইয়া, সাবেক প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020