1. [email protected] : thebanglatribune :
রোদে পোড়া দাগের সহজ সমাধান - The Bangla Tribune
এপ্রিল ১২, ২০২৪ | ৯:১৫ অপরাহ্ণ

রোদে পোড়া দাগের সহজ সমাধান

  • প্রকাশের সময় : সোমবার, মে ২২, ২০২৩

পা, হাত, পিঠ এসবের যত্ন নেওয়ার ব্যাপারে বেশিরভাগ মানুষই খুব উদাসীন। রোদের তাপে কিন্তু শরীরের এই অংশগুলিও সমানভাবে ক্ষতিগ্রস্ত হয়। দেখা যায় পিঠ পুড়ে এমন বাজে অবস্থা যে এর কারণে বড় পিঠ কাটা জামা এবং ব্লাউজ পড়তে পারেন না অনেকে। তবে এর থেকে সমাধানের কিছু সাধারন টিপস দিয়েছেন বিউটি কনসালটেন্ট পন্নি খান। চলুন জেনে নেই সে সম্পর্কে-

একটি পাত্রে দুটি লেবুর রস এর সঙ্গে দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল মেশান। এই মিশ্রণটি দিয়ে পিঠের দিকটায় এক বা দুই মিনিট ম্যাসাজ করুন এবং তারপর লুফার সাহায্যে স্ক্রাবিং করুন। এবার হালকা গরম জল দিয়ে পিঠ ধুয়ে ফেলুন।
একটি পাত্রে এক টেবিল চামচ বেসন নিয়ে একটি লেবুর রস মেশান। এবার এতে দুই চামচ দই ও এক চামচ গোলাপ জল মেশান। মিশ্রণটি পিঠে লাগিয়ে স্ক্রাব করুন। ৫ মিনিট রেখে দিন। এবার পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।
বাজারে মসুর ডালের গুঁড়ো পাওয়া যায় , কিন্তু না পাওয়া গেলেও ডাল পিষে ঘরেই তৈরি করে নিতে পারেন।একটি পাত্রে তিন টেবিল চামচ মসুর ডালের গুঁড়ো নিন। এতে দুই টেবিল চামচ লেবুর রস মেশান। একটি ছোট চামচ ঘি এবং দই যোগ করুন। সবকিছু ভালোভাবে মেশানোর পর পিঠে লাগান এবং একটু স্ক্রাব করুন।ডালের প্যাকটি পিঠে রেখে দিন যতক্ষণ না এটি পুরোপুরি শুকিয়ে যায়। এবার একটা ভেজা তোয়ালে দিয়ে পিঠ মুছে নিন।একটি পাত্রে তিন চামচ চালের আটা নিন। এতে দুই চামচ সাধারণ দই মেশান। এবার এতে একটি লেবুর রস মিশিয়ে নিন। এরপর পিঠে ভালভাবে চালের প্যাকটি লাগান। এবং ১০ মিনিটের জন্য রেখে দিন। ধোয়ার সময়,ভেজা হাতে পিঠ স্ক্রাব করতে থাকুন এবং তারপর পরিষ্কার জল দিয়ে পুরো পিঠ ধুয়ে ফেলুন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020