1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
ইউনিলিভারের মুনাফা বেড়েছে - The Bangla Tribune
জুলাই ১৯, ২০২৪ | ১২:০২ পূর্বাহ্ণ
শিরোনাম :

ইউনিলিভারের মুনাফা বেড়েছে

  • প্রকাশের সময় : শনিবার, মে ১৩, ২০২৩
sharethis sharing button

 

নতুন বছরের প্রথম প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের। প্রতিষ্ঠানটির জানুয়ারি থেকে ৩১ মার্চ সময়ে শেয়ার প্রতি আয় বা মুনাফা (ইপিএস) বেড়েছে ২ দশমিক ৩৯ পয়সা। প্রতিষ্ঠানটির চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, চলতি বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ৭২ পয়সা। যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১৪ টাকা ৩৩ পয়সা। অর্থাৎ ২০২২ সালের তুলনায় ২০২৩ সালে মুনাফা বেড়েছে ২ দশমিক ৩৯ শতাংশ।

মুনাফা বাড়ায় প্রান্তিকে অর্থাৎ জানুয়ারি থেকে ৩১ মার্চ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫৬ টাকা ৩১ পয়সায়। যা আগের বছরের একই সময়ে ছিল ১৩৯ টাকা ৬০ পয়সা। ১৯৭৮ সালে তালিকাভুক্ত কোম্পানিটি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ বছরে মুনাফা হয়েছে ৭৩ কোটি ৪ লাখ ৯৬ হাজার ৬৬৭ টাকা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের ২৪ টাকা করে মুনাফা দেবে ২৮ কোটি ৯১ লাখ ১৪ হাজার ৭৭৬ টাকা। কোম্পানিটির ২০২১ সালে মুনাফা হয়েছিল ৫২ কোটি ৭৬ লাখ ৩৪ হাজার ৪৬৬ টাকা। সে বছর শেয়ারহোল্ডারদের ৪৪ টাকা করে লভ্যাংশ দিয়েছিল ৫৩ কোটি ৪৩ হাজার ৭৫৬ টাকা।


এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020