1. [email protected] : thebanglatribune :
  2. [email protected] : James Rollner : James Rollner
ব্যবসার নিয়ন্ত্রণ রূপগঞ্জের চনপাড়ায় সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২৪ মাদক - The Bangla Tribune
এপ্রিল ১৫, ২০২৪ | ৬:৫৬ অপরাহ্ণ

ব্যবসার নিয়ন্ত্রণ রূপগঞ্জের চনপাড়ায় সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২৪ মাদক

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, মে ১১, ২০২৩
রূপগঞ্জের চনপাড়ায় সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২৪

জেলা প্রতিনিধিঃ মাদক ব্যবসা নিয়ন্ত্রণকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় দুই গ্রুপের সংঘর্ষ ও গোলাগুলিতে গুলিবিদ্ধসহ অন্তত ২৪ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়ে সৈয়দ মিয়া (৫৫) নামে এক দিনমজুর মৃত্যুর সঙ্গে লড়ছেন। বুধবার বেলা ৩টার দিকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ সৈয়দ মিয়া চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার ২নং ওয়ার্ডের আবুল হাসেমের ছেলে।

এদিকে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে পুরো চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার সাধারণ মানুষের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। আবারও সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য পুনর্বাসন কেন্দ্র এলাকায় অভিযান চালাচ্ছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার মাদক ব্যবসা থেকে শুরু করে নানা অপরাধের নিয়ন্ত্রণ করতেন ইউপি সদস্য বজলুর রহমান বজলু। বজলু মারা যাওয়ার পর থেকেই চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার আধিপত্য নিজেদের দখলে নিতে কায়েতপাড়া ইউপির সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও প্যানেল চেয়ারম্যান সেলিনা আক্তার রিতা গ্রুপ, জয়নাল গ্রুপ, ইয়াছমিন গ্রুপ, রায়হান গ্রুপ, শাওন গ্রুপ, রবিন গ্রুপ, শমসের গ্রুপ ও শাহাবুদ্দিন গ্রুপ উঠেপড়ে লেগেছে। আর চনপাড়ার মাদকসহ অপরাধ, দখলকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরেই ওইসব গ্রুপ বিভিন্ন সময়ে সশস্ত্র মহড়া দিয়ে রাতভর দফায় দফায় সংঘর্ষ বাঁধিয়ে আসছে।

এসব বাহিনীর সদস্যদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় হত্যা, চুরি, ছিনতাই, ডাকাতি, মাদকসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের মামলা রয়েছে। শুধু জয়নালের বিরুদ্ধেই হত্যাসহ নানা অপরাধের অভিযোগে ২৮টি মামলা রয়েছে। এসব বাহিনীর সদস্যদের বিরুদ্ধে এলাকার মানুষ ভয়ে মুখ খুলতে চায় না, প্রতিবাদও করতে চায় না।

বুধবার দুপুর পৌনে ৩টার দিকে হঠাৎ করে জয়নাল গ্রুপের সঙ্গে শমসের ও শাহাবুদ্দিন গ্রুপের সংঘর্ষ বেধে যায়। উভয় গ্রুপের সন্ত্রাসীরা লাইফ জ্যাকেট, হেলমেট পরে, পিস্তল ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। হামলাকারীরা এক পক্ষ আরেক পক্ষকে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এলাকাবাসী ছোটাছুটি করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন। নিরাপত্তার জন্য ঘরবাড়িতে তালা মেরে দেন স্থানীয় বাসিন্দারা। এ সময় উভয় গ্রুপের বেশ কয়েকজন এলোপাতাড়ি গুলি ছোড়ে। সংঘর্ষে এলাকাবাসী, পথচারীসহ উভয় পক্ষের অন্তত ২৪ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ সময় সৈয়দ মিয়া নামে এক দিনমজুর গুলিবিদ্ধ হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মুমূর্ষু অবস্থায় ভর্তি করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020