1. [email protected] : thebanglatribune :
  2. [email protected] : James Rollner : James Rollner
সুদান থেকে জেদ্দায় ৭০ বাংলাদেশি ঢাকার উদ্দেশ্যে রওনা - The Bangla Tribune
এপ্রিল ১৭, ২০২৪ | ১০:৩৮ অপরাহ্ণ

সুদান থেকে জেদ্দায় ৭০ বাংলাদেশি ঢাকার উদ্দেশ্যে রওনা

  • প্রকাশের সময় : রবিবার, মে ৭, ২০২৩

বিমানবন্দরে সুদান থেকে প্রত্যাগত বাংলাদেশিদের খোঁজ নিচ্ছেন রাষ্ট্রদূত।

যুদ্ধকবলিত পোর্ট সুদান থেকে ৭০ বাংলাদেশি নাগরিক সৌদি এয়ারফোর্সের বিশেষ ফ্লাইটে রোববার (৭ মে) দুপুরে জেদ্দা বিমানবন্দরে পৌঁছেছে। এসব বাংলাদেশিরা আজ রাত ১টায় জেদ্দা এয়ারপোর্ট থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে রওনা দেবে। এছাড়া আরো ৬৫ জন বাংলাদেশি পোর্ট সুদান থেকে অন্য একটি ফ্লাইটে জেদ্দার উদ্দেশ্যে রওনা করার কথা রয়েছে।

রিয়াদের বাংলাদেশ দূতাবাস এসব তথ্য জানিয়েছে। সুদান থেকে সৌদি এয়ারফোর্সের একটি ফ্লাইটে ৩৫ জন ও আরেকটি ফ্লাইটে ২৫ জনসহ মোট ৭০ জন বাংলাদেশি জেদ্দা পৌঁছেছে। আরো প্রায় ৬৫ জন বাংলাদেশি যাত্রী নিয়ে সুদান থেকে আরেকটি ফ্লাইট জেদ্দার উদ্দেশে রওনা দেবে বলে জানা গেছে।

সুদান থেকে প্রথম দফায় নারী, শিশু ও অসুস্থ যাত্রীদের অগ্রাধিকার দিয়ে নিয়ে আসা হয়েছে। এ সব বাংলাদেশিদের বিশ্রামের জন্য জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ইংরেজি সেকশনে বিশ্রাম, খাবার ও প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে।

সুদান থেকে ৭০ বাংলাদেশি নাগরিক সৌদি এয়ারফোর্সের বিশেষ ফ্লাইটে জেদ্দা বিমানবন্দরে পৌঁছালে তাদের স্বাগত জানান সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় জেদ্দার বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020