1. [email protected] : thebanglatribune :
  2. [email protected] : James Rollner : James Rollner
ডেন্টালে প্রথম হয়েছেন রাজশাহী কলেজের অর্থী ঘোষ। - The Bangla Tribune
এপ্রিল ১৫, ২০২৪ | ৫:৩৬ অপরাহ্ণ

ডেন্টালে প্রথম হয়েছেন রাজশাহী কলেজের অর্থী ঘোষ।

  • প্রকাশের সময় : রবিবার, মে ৭, ২০২৩

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে প্রথম হয়েছেন রাজশাহী কলেজের অর্থী ঘোষ। এর আগে তিনি এমবিবিএস ভর্তি পরীক্ষার (২০২২-২৩ সেশন) ফলাফলে জাতীয় মেধায় ১১৬তম স্থান দখল করেছিলেন।

শনিবার (৬ মে) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা বিভাগের পরিচালক ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফলাফল প্রকাশ করা হয়।

জানা গেছে, অর্থী ঘোষ রাজশাহী কলেজ থেকে এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। ডেন্টাল ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮৮ দশমিক ৭৫। জিপিএসহ অর্থীর মোট প্রাপ্ত নম্বর ২৮৮ দশমিক ৭৫।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, মোট ৯ জন শিক্ষার্থী ৮০ থেকে ৯০ শতাংশ নম্বর পেয়েছেন। এদের মধ্যে তিনজন ছেলে শিক্ষার্থী। আর বাকি ৬ জন নারী শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৮ দশমিক ৭৫। তবে কোন শিক্ষার্থী সর্বোচ্চ নম্বর পেয়েছেন সেটি জানা যায়নি।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ভর্তি পরীক্ষায় পাস করেছেন ১৪ হাজার ৩৬৪ জন। এর মধ্যে ৪০-৫০ নম্বর পেয়েছেন ৭ হাজার ৫৭ জন। এদের মধ্যে মেয়ে ৪ হাজার ৮৩৭ আর ছেলে ২ হাজার ২২০ জন। ৫০-৬০ নম্বরের মধ্যে পেয়েছেন ৫ হাজার ১৭০ জন।

এর মধ্যে মেয়ে ৩ হাজার ৪৩৪ আর ছেলে ১ হাজার ৭২৭। ৬০-৭০ নম্বরের মধ্যে পেয়েছেন ১ হাজার ৯০৪ জন। এর মধ্যে মেয়ে ১ হাজার ২৬৪ আর ছেলে ৬৪০। ৭০ থেকে ৮০ নম্বরের মধ্যে পেয়েছেন ২২৪ জন। এর মধ্যে মেয়ে ১৪৮ জন এবং ছেলে ৭৬ জন।

ডেন্টাল ভর্তি হওয়া প্রসঙ্গে অর্থী জানান, আমি ঢাকা মেডিকেল কলেজে ইতোমধ্যেই ভর্তি আছি। আমার আপাতত পরিকল্পনা, সেখানেই থাকব। ডেন্টালে ভর্তি হওয়ার বিষয়ে আপাতত ভাবছি না। কারণ, আমি যদি এমবিবিএস পড়ি তাহলে যে কোনো ধরনেরই চিকিৎসক আমি হতে পারব। আর যদি ডেন্টালে ভর্তি হই, আমি শুধুমাত্র ডেন্টিস্ট হতে পারব।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020