1. [email protected] : thebanglatribune :
১৭তম নিবন্ধন স্কুল পর্যায়ের পরীক্ষায় অনুপস্থিত ২১ হাজার - The Bangla Tribune
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ | ৮:০৯ অপরাহ্ণ

১৭তম নিবন্ধন স্কুল পর্যায়ের পরীক্ষায় অনুপস্থিত ২১ হাজার

  • প্রকাশের সময় : শুক্রবার, মে ৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদকঃ ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে শুক্রবার সকালে স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষায় অংশ নিয়েছেন ৫৭ হাজার ২৭৪ জন প্রার্থী। এদিনের পরীক্ষায় ৩ জন প্রার্থী বহিষ্কৃত হয়েছেন।

৭৮ হাজারের বেশি প্রার্থী স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষায় অংশ নেয়ার কথা থাকলেও অনুপস্থিত ছিলেন প্রায় ২১ হাজার প্রার্থী। ২০ হাজার ৯৬৯ জন স্কুল পর্যায় ও স্কুল পর্যায়-২ এর পরীক্ষা দেননি। আগামীকাল শনিবার আটটি বিভাগীয় শহরে কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষায় ৭৩ হাজার ১৯৩ জন প্রার্থীর অংশ নেয়ার কথা আছে।

শুক্রবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শুক্রবার ১৭তম নিবন্ধন লিখিত পরীক্ষার প্রথম দিনে স্কুল ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত ৮টি জেলায় অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিল ৭৮ হাজার ২৪৩ জন। তার মধ্যে উপস্থিত ছিলেন ৫৭ হাজার ২৭৪ জন, অনুপস্থিত  ২০ হাজার ৯৬৯ জন, বহিষ্কার ৩ জন। আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক ছিল।

জানা গেছে, আটটি বিভাগীয় শহরের ৪৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৭তম শিক্ষক নিবন্ধনের স্কুল ও স্কুল পর্যায়-২ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। আট বিভাগীয় শহরের ৪২টি শিক্ষা প্রতিষ্ঠানে আগামীকাল শনিবার কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020