1. [email protected] : thebanglatribune :
১০ বছরের পুরোনো স্মৃতিমধুর ইত্যাদি আজ - The Bangla Tribune
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ | ৮:২২ অপরাহ্ণ

১০ বছরের পুরোনো স্মৃতিমধুর ইত্যাদি আজ

  • প্রকাশের সময় : শুক্রবার, মে ৫, ২০২৩

আজ ৫ মে শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে ঢাকার সাভার ইপিজেডের সামনে ধারণ করা ইত্যাদির একটি বিশেষ পর্ব। কয়েক হাজার শ্রমজীবী দর্শক নিয়ে ২০১৩ সালে পুরাতন রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার অভ্যন্তরে অনুষ্ঠানটি ধারণ করা হয়।

তবে এর সাথে এই ইত্যাদির সবচেয়ে স্মৃতিমধুর বিষয়টি হলো- ইত্যাদির এই পর্বে সুবীর নন্দী, ফকির আলমগীর, এন্ড্রু কিশোর অংশ নিয়েছিলেন। গান করেছেন। কথা বলেছেন। তাদের সর্বশেষ পারফর্মেন্স ছিল এটি। আজ তারা নেই!

শিল্প প্রতিষ্ঠানের কর্মবীরদের অংশগ্রহণে রয়েছে একটি দেশাত্মবোধক গান। যাতে কণ্ঠও দিয়েছেন শ্রমজীবী শিল্পীরা। একটি গান গেয়েছেন জনপ্রিয় শিল্পী সৈয়দ আব্দুল হাদী ও সুবীর নন্দী। গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সংগীত পরিচালনা করেছেন আলী আকবর রুপু। এছাড়া একটি গল্পভিত্তিক গান গেয়েছেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। এই গানটিও লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর ও সংগীত পরিচালনা করেছেন আলী আকবর রুপু। গানটির চিত্রায়নে অংশগ্রহণ করেছেন বিশিষ্ট অভিনেতা রাইসুল ইসলাম আসাদ, সাবেরী আলম ও সাঈদ বাবু। প্রবাসী শ্রমিকদের নিয়ে চিত্রায়িত এই গানটির একটি বিশেষত্ব হলো- এই গানটি বাংলাদেশ ও দুবাই দুই দেশে চিত্রায়ণ করা হয়েছে।

ইত্যাদির এই পর্বে দর্শক বাছাই করা হয়েছে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা ও রপ্তানি পণ্য নিয়ে করা বিভিন্ন প্রশ্নের মাধ্যমে। দ্বিতীয় পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বর্ণযুগের স্বর্ণকণ্ঠ মোঃ আব্দুল জব্বার এবং জনপ্রিয় গণসঙ্গীত শিল্পী ফকির আলমগীর।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020