1. [email protected] : thebanglatribune :
সমন্বিত ১০ ব্যাংকে ২৭৭৫ জন নেবে - The Bangla Tribune
মার্চ ২৯, ২০২৪ | ৫:৩৯ অপরাহ্ণ

সমন্বিত ১০ ব্যাংকে ২৭৭৫ জন নেবে

  • প্রকাশের সময় : শুক্রবার, জানুয়ারি ৬, ২০২৩

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি ১০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (জেনারেল) পদে ২ হাজার ৭৭৫ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে, পদটির জন্য আবেদন করা যাবে, আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

পদের নাম: অফিসার (জেনারেল)

পদসংখ্যা: ২৭৭৫

বয়সসীমা: ২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন ফি: ২০০ টাকা

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা https://erecruitment.bb.org.bdএই লিংকে গিয়ে নির্ধারিত ছক পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন। বিস্তারিত দেখুন এখানে https://erecruitment.bb.org.bd

১০টি প্রতিষ্ঠান ও পদসংখ্যা: সোনালী ব্যাংকে ১০৫৪টি, জনতা ব্যাংকে ৩০২, অগ্রণী ব্যাংকে ১০০০, রূপালী ব্যাংকে ১৫টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৩৫টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ২৭৫টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২৪টি, প্রবাসী কল্যাণ ব্যাংকে ১৯টি, কর্মসংস্থান ব্যাংকে ৪৫টি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ছয়টি।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রিধারী হতে হবে।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম ১টিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। তবে কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়।

আবেদনপত্র পূরণ ও ফি জমাদানের শেষ তারিখ ও সময়: ৯ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এ ছাড়া ট্র্যাকিং পেপার সংগ্রহের শেষ সময় ১৪ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

নিয়োগ সম্পন্ন করতে একজন প্রার্থীকে প্রাথমিক নির্বাচনী, লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

সূত্র: বাংলাদেশ ব্যাংক

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020