1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
৭০ হাজার বেসরকারি শিক্ষক নিয়োগে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি - The Bangla Tribune
মে ২২, ২০২৪ | ৫:১৪ অপরাহ্ণ
শিরোনাম :
৪টি পদে নিয়োগ দিবে ইসলামাবাদ ছিদ্দিকীয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসা সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দিবে উলানিয়া করোনেশন হাইস্কুল ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী ‘ব্যাংক কি রেস্ট্রিক্টেড ক্যান্টনমেন্ট? রুমায় যৌথ বাহিনীর সঙ্গে গোলাগুলিতে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের তিন সদস্য নিহত রিজার্ভ সংকট জাতির জন্য অশনি সংকেত: ১২ দলীয় জোট এমপি আনোয়ারুল আজিমের ব্যবহৃত নম্বরটি বন্ধ : ডিবি বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা আত্মহত্যা করা জবির অবন্তিকা ব্যাচের তৃতীয় সেরা ইরানের প্রেসিডেন্টসহ কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত ভ্যাপসা গরমে বগুড়ায় ২২ শিক্ষার্থী অসুস্থ

৭০ হাজার বেসরকারি শিক্ষক নিয়োগে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি

  • প্রকাশের সময় : বুধবার, নভেম্বর ২৩, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে প্রায় ৭০ হাজার বেসরকারি শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এর মধ্যে প্রায় ৩২ হাজার বিভিন্ন স্কুল-কলেজের। বাকিগুলো বিভিন্ন মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানের বলে জানা গেছে। 

গতকাল সোমবার সকাল থেকে শিক্ষক নিয়োগে কারিগরি সহায়তা দেয়া প্রতিষ্ঠান টেলিটকের কর্মকর্তাদের সঙ্গে সভা করেছেন এনটিআরসিএ কর্মকর্তারা।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান মো. এনামুল কাদের খান বাংলা ট্রিবিউনকে বলেন, গণবিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তাবনা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয় অনুমতি দিলে আমরা পরবর্তী কার্যক্রম শুরু করতে পারি। আমরা এদিকে প্রস্তুতির কাজ চালিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, শূন্যপদের যে তথ্যগুলো আমরা পেয়েছি, সেগুলো নিয়ে কাজ চলছে। আর সফটওয়্যার প্রস্তুত করা হচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

চলতি নভেম্বর মাসে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে আগেই জানিয়েছিলেন কর্মকর্তারা। কবে নাগাদ এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে জানতে চাইলে চেয়ারম্যান বলেন, এটি নির্ভর করছে মন্ত্রণালয়ের ওপর। শূন্যপদের তথ্য যাচাই বাছাইয়ের পরও আমাদের কিছু কাজ আছে। কোন পদের জন্য কোন অধিদপ্তর এমপিও দেবে, কোন পদের জন্য নিয়োগ যোগ্যতা কি-সেসব বিষয় সুনির্দিষ্ট করা হচ্ছে।

কতগুলো পদে নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রায় ৭০ হাজার এমপিওভুক্ত শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করবো বলে আশা করছি।

কর্মকর্তারা বলছেন, শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশের পর নির্দিষ্ট সময়ে শূন্যপদের তথ্য ওয়েবসাইটে প্রার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। এরপর তারা আবেদনের সুযোগ পাবেন। এবার ১ হাজার টাকা ফি দিয়ে ৪০টি শিক্ষক পদে চয়েজ দিয়ে আবেদন করতে পারবেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020