1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
একাধিক পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ - The Bangla Tribune
মে ২২, ২০২৪ | ৬:৩৪ অপরাহ্ণ
শিরোনাম :
৪টি পদে নিয়োগ দিবে ইসলামাবাদ ছিদ্দিকীয়া ফাযিল (ডিগ্রি) মাদরাসা সহকারী প্রধান শিক্ষক নিয়োগ দিবে উলানিয়া করোনেশন হাইস্কুল ওবায়দুল কাদেরের উদ্দেশে রিজভী ‘ব্যাংক কি রেস্ট্রিক্টেড ক্যান্টনমেন্ট? রুমায় যৌথ বাহিনীর সঙ্গে গোলাগুলিতে কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের তিন সদস্য নিহত রিজার্ভ সংকট জাতির জন্য অশনি সংকেত: ১২ দলীয় জোট এমপি আনোয়ারুল আজিমের ব্যবহৃত নম্বরটি বন্ধ : ডিবি বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা আত্মহত্যা করা জবির অবন্তিকা ব্যাচের তৃতীয় সেরা ইরানের প্রেসিডেন্টসহ কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত ভ্যাপসা গরমে বগুড়ায় ২২ শিক্ষার্থী অসুস্থ

একাধিক পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ

  • প্রকাশের সময় : শনিবার, জুলাই ২৩, ২০২২

একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ। আগ্রহী প্রার্থীরা অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: কম্পিউটার অপারেটর।

পদের সংখ্যা: ৩টি।

বেতন স্কেল: ১১,০০০–২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

অভিজ্ঞতা: কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: ঢাকা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, শরীয়তপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, জয়পুরহাট, পাবনা, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।

পদের সংখ্যা: ৭টি।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমান পাস।

অভিজ্ঞতা: কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত; কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন:

ঢাকা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, শরীয়তপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, জয়পুরহাট, পাবনা, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম: অফিস সহায়ক।

পদের সংখ্যা: ১৯টি।

বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত বোর্ড থেকে এসএসসি বা সমমান পাস।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: ঢাকা, গাজীপুর, নরসিংদী, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, লক্ষ্মীপুর, নোয়াখালী, রাজশাহী, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, পঞ্চগড়, খুলনা, ঝিনাইদহ, মাগুরা, বাগেরহাট, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: আবেদনকারীদের বয়স ২০২২ সালের ১ জুলাই ১৮-৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের বয়স ১৮-৩২ বছর। বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে (২ নম্বর পদের জন্য) বয়সসীমা ৪০ বছর প্রযোজ্য।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীদের এই https://erecruitment.bcc.gov.bd ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। পরীক্ষার ফি বাবদ কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য সংশ্লিষ্ট ব্যাংকের সার্ভিস চার্জসহ ১১০ টাকা এবং অফিস সহায়ক পদের জন্য সংশ্লিষ্ট ব্যাংকের সার্ভিস চার্জসহ ৬০ টাকা মোবাইল ব্যাংকিং রকেট/বিকাশ/নগদের মাধ্যমে (বিস্তারিত অনলাইন ফরমে পাওয়া যাবে) জমা করতে হবে। অনলাইন আবেদন করতে কোনো সমস্যা হলে ০২-৫৫০০৭১৮৩-৫ (এক্স-১০৮) নম্বরে টেকনিক্যাল স্পেশালিস্টের সঙ্গে যোগাযোগ করা যেতে পারে। আবেদনপদ্ধতি, ফি জমাদান ও নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের ওয়েবসাইট থেকে জানা যাবে।

আবেদনের শেষ সময়: ১৩ আগস্ট ২০২২ পর্যন্ত।

সূত্র: প্রতিষ্ঠানের ওয়েবসাইট।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020