1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
শিক্ষাপ্রতিষ্ঠানে র‌্যাগ ডের নামে ডিজে পার্টি বন্ধের নির্দেশ ইউজিসির - The Bangla Tribune
জুলাই ২৭, ২০২৪ | ৮:৪১ পূর্বাহ্ণ
শিরোনাম :

শিক্ষাপ্রতিষ্ঠানে র‌্যাগ ডের নামে ডিজে পার্টি বন্ধের নির্দেশ ইউজিসির

  • প্রকাশের সময় : মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

দেশের সবগুলো সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগ ডের নামে সকল ধরনের অশ্লীলতা, নগ্নতা, ডিজে পার্টি, অশোভন আচরণ বন্ধের নির্দেশ দিয়েছে ইউজিসি। সোমাবার (০৩ জুন) ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-৪৫১৫/২০২২ এর একটি আদেশে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ‘র‌্যাগ ডে’ উদযাপনের নামে সকল ধরনের অশ্লীলতা, নগ্নতা, ডিজে পার্টি, অশোভন আচরণ ও নিষিদ্ধ কর্মকান্ড এবং বুলিং অবিলম্বে বন্ধ করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

পাবলিক বিশ্ববিদ্যালয়েও একই ধরনের নির্দেশনা দেবে ইউজিসির। ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয়  শাখার পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান সোমবার বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, হাইকোর্টের নির্দেশনা কার্যকর ও বাস্তবায়নের লক্ষ্যে কমিশন কাজ করছে। সে ধারাবাহিকতায় আজকে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এ নির্দেশনা দেয়া হয়েছে। আগামীকাল পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিষয়েও একই ধরনের নির্দেশনা দেয়া হবে।

গত ০৭ এপ্রিল দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে র‌্যাগ ডের নামে ডিজে পার্টি, উদ্দাম নৃত্য, বুলিং, অশ্লীলতা ও নগ্নতা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ কামরুল হাসান। পরে ১৭ এপ্রিল ৩০ দিনের মধ্যে র‌্যাগ ডের নামে শিক্ষাপ্রতিষ্ঠানে বুলিং, নগ্নতা ও অপসংস্কৃতি বন্ধের নির্দেশ দেয় হাইকোর্ট।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020