1. mskamal124@gmail.com : thebanglatribune :
  2. wp-configuser@config.com : James Rollner : James Rollner
২০ জুলাই এর মধ্যে গুচ্ছের প্রবেশপত্র সংগ্রহ - The Bangla Tribune
মে ২৬, ২০২৪ | ৯:২১ পূর্বাহ্ণ

২০ জুলাই এর মধ্যে গুচ্ছের প্রবেশপত্র সংগ্রহ

  • প্রকাশের সময় : শনিবার, জুলাই ২, ২০২২
গুচ্ছের পরীক্ষা

৩০ জুলাই বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হবে। ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে হবে ২০ ‍জুলাইয়ের মধ্যে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার গুচ্ছ ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল সাব কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় কবে থেকে প্রবেশপত্র সংগ্রহ শুরু হবে সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি। তবে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের শেষ সময় ২০ জুলাই পর্যন্ত করার সিদ্ধান্ত হয়েছে। উল্লেখ্য করোনা ও বন্যা পরিস্থিতির কারণে ভর্তি পরীক্ষার সময় পরিবর্তিত হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে গুচ্ছ ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল সাব কমিটির সভাপতি এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র কবে থেকে ডাউনলোড করা যাবে সেই তারিখ এখনো চূড়ান্ত হয়নি। তবে ‘ক’ ইউনিটের প্রবেশপত্র সংগ্রহ করতে হবে ২০ জুলাইয়ের মধ্যে ।

গুচ্ছের টেকনিক্যাল সাব কমিটি সূত্রে জানা গেছে, ‘ক’, ‘খ’ ও ‘গ’ এই তিনটি ইউনিটে সর্বমোট ২ লাখ ৯৪ হাজার ৫২৪ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। এরমধ্যে সবচেয়ে বেশি আবেদন পড়েছে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটে। আবেদনকৃতদের মধ্যে ভর্তি ফি জমা দেয়নি ৫ হাজার শিক্ষার্থী।

তথ্যমতে, ‘ক’  ইউনিটে এক লাখ ৬১ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তি আবেদন করেছে।ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে আবেদন করেছে ৪২ হাজারের কিছু বেশি শিক্ষার্থী। আর মানবিকের জন্য নির্ধারিত ‘খ’ ইউনিটে আবেদন করেছেন ৯০ হাজারের কিছু বেশি শিক্ষার্থী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020