1. [email protected] : thebanglatribune :
প্রাথমিক শিক্ষক নিয়োগ : তৃতীয় ধাপে উত্তীর্ণদের কাগজপত্র গ্রহণ - The Bangla Tribune
মার্চ ২৮, ২০২৪ | ৮:৫৮ অপরাহ্ণ

প্রাথমিক শিক্ষক নিয়োগ : তৃতীয় ধাপে উত্তীর্ণদের কাগজপত্র গ্রহণ

  • প্রকাশের সময় : সোমবার, জুন ২৭, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ  সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্দিষ্ট কাগজপত্র সত্যায়িত করে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে বলা হয়েছে।

এসব কাগজপত্র জমা দিয়ে শিক্ষা অফিস থেকে স্বীকারপত্র সংগ্রহ করতে হবে প্রার্থীদের। আগামী (২৯ জুন) বুধবারের  মধ্যে নিজ নিজ জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে কাগজপত্র জমা দিতে তৃতীয় ধাপে উত্তীর্ণ প্রার্থীদের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের  যেসব কাগজপত্র জমা দিতে হবে :

১ . মনোনীত প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোড করা ছবি
২. আবেদনের কপি
৩. লিখিত পরীক্ষার প্রবেশপত্র
৪. নাগরিকত্ব সনদ
৫. স্থায়ী ঠিকানার স্বপক্ষে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা ওয়ার্ড কাউন্সিলরের সনদপত্র
৬. জাতীয় পরিচয় পত্র
৭. শিক্ষাগত যোগ্যতার সনদ
৮. প্রযোজ্য ক্ষেত্রে পোষ্য সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র

এসব কাগজপত্রের ফটোকপি প্রথম শ্রেনির গেজেটেড কর্মকর্তার মাধ্যমে সত্যায়িত করে আগামী বুধবারের মধ্যে (অফিস চলাকালীন) স্ব স্ব জেলা প্রাথমিক শিক্ষা অফিসে আবশ্যিকভাবে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে ।

মৌখিক পরীক্ষায় দেখাতে হবে মূল কপি :

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর আরও জানিয়েছে, জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সব সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত ফটোকপি জমা দেয়ার সময় ওই কাগজপত্রের মূল কপি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে প্রদর্শন করতে হবে। তৃতীয় ধাপে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীরা আগামী বুধবারের মধ্যে কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের মৌখিক পরীক্ষার কার্ড ইস্যু করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় সব সনদপত্র, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনতে হবে। মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে এবং তা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) প্রকাশ করা হবে।

উল্গলেখ গত ৩ জুন তৃতীয় ধাপে ৩২ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়। তৃতীয় ধাপের পরীক্ষায় মোট ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮ প্রার্থী পাস করেন ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020