1. [email protected] : thebanglatribune :
টানা ব্যর্থতায় শেষ চারের দৌড় থেকে ছিটকে গেল ফ্রান্স - The Bangla Tribune
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ | ৯:১৮ অপরাহ্ণ

টানা ব্যর্থতায় শেষ চারের দৌড় থেকে ছিটকে গেল ফ্রান্স

  • প্রকাশের সময় : মঙ্গলবার, জুন ১৪, ২০২২

নেশনস লিগে চার ম্যাচ খেলে এখনো জয়বঞ্চিত ফ্রান্স। যাদের হারিয়ে গত বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিলেন কিলিয়ান এমবাপেরা, এবার সেই ক্রোয়েশিয়ার কাছে হেরে নেশনস লিগে শেষ চারের দৌড় থেকেই ছিটকে গেলেন। সোমবার রাতে লুকা মডরিচের একমাত্র পেনাল্টি গোলে ক্রোয়েশিয়ার বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে নেশনস লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স।

ম্যাচের পঞ্চম মিনিটেই লুকা মডরিচের পেনাল্টি গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। আন্তে বুদিমিরকে বক্সের ভেতর ফাউল করেছিলেন ফরাসি ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতে। সেখান থেকে পাওয়া পেনাল্টিতে লক্ষ্যভেদ করেন রিয়াল মিডফিল্ডার। এমবাপে-করিম বেনজেমাকে দিয়ে গড়া দুর্দান্ত আক্রমণভাগ ক্রোয়েশিয়ার ইস্পাতদৃঢ় রক্ষণ ভাঙতে ব্যর্থ হয়েছে। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ ম্যাচ পর গোল করতে ব্যর্থ হলো ফ্রান্স।

১৭ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেওয়ার দারুণ সুযোগ পেয়েছিলেন ক্রোয়েশিয়ার উইঙ্গার জোসেফ ব্রেকালো। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। প্রথমার্ধে গোলের দারুণ দুটি সুযোগ হেলায় নষ্ট করেছেন এমবাপেও।

নেশনস লিগের এবারের আসরে এই নিয়ে চার ম্যাচে জয় বঞ্চিত ফ্রান্স। প্রথম ম্যাচে ডেনমার্কের বিপক্ষে হেরে আসর শুরু করা ফ্রান্স এরপর ক্রোয়েশিয়া এবং অস্ট্রিয়ার সঙ্গে ড্র করেছিল। ক্রোয়াটদের বিপক্ষে ফিরতি ম্যাচেও হেরে যাওয়ায় এখন চার ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপের তলানিতে রয়েছে ফ্রান্স। অপরদিকে সমান সংখ্যক ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ডেনমার্ক এবং ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ক্রোয়েশিয়া।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2020